Bartaman Patrika
খেলা
 

  র‌্যাঙ্কিংয়ে উন্নতি চান শরৎ কমল

 মুম্বই, ১৪ ফেব্রুয়ারি: বিশ্ব টিটি র‌্যাঙ্কিংয়ে কুড়িতম স্থানের মধ্যে থাকা‌ই ২০১৯ সালে লক্ষ্য শরৎ কমলের। ফের জাতীয় চ্যাম্পিয়ন হয়েছেন ৩৩ নম্বরে থাকা এই টিটি খেলোয়াড়। ৩৬ বছরের শরৎ কমল বলেছেন,‘এশিয়ান গেমসে আমরা দুটি পদক পেয়েছি।
বিশদ
অল ইংল্যান্ডে শক্ত লড়াই সাইনা ও সিন্ধুর

বার্মিংহাম, ১৩ ফেব্রুয়ারি: অল ইংল্যান্ড ব্যাডমিন্টনে শক্ত লড়াই অপেক্ষা করছে সাইনা নেহওয়াল ও পিভি সিন্ধুর সামনে। গত ১৮ বছর ভারতীয় খেলোয়াড়দের কাছে এই খেতাব অধরা। ভারত থেকে শেষ অল ইংল্যান্ডে চ্যাম্পিয়ন হয়েছেন বর্তমানে ভারতের কোচ পুল্লেলা গোপীচাঁদ।
বিশদ

14th  February, 2019
পচা শামুকে পা কাটতে নারাজ ইস্ট বেঙ্গল কোচ
আজ প্রতিপক্ষ ‘লাস্ট বয়’ শিলং লাজং

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শীতের শেষ লগ্ন। বসন্ত আগতপ্রায়। বুধবার সকালে এরকম আবহাওয়ার মধ্যেই যুবভারতী ক্রীড়াঙ্গনের প্র্যাকটিস গ্রাউন্ডে গা ঘামানো শুরু হল ইস্ট বেঙ্গলের। আশপাশ থেকে আসা জনা পঞ্চাশ সমর্থকের আই লিগের আবদারই প্রধান অনুপ্রেরণা জবি জাস্টিন-লালরিনডিকা রালতেদের।
বিশদ

14th  February, 2019
 ধোনি-কোহলির রসায়ন বিশ্বকাপে ভারতের সম্পদ হবে: সাঙ্গাকারা

নয়াদিল্লি, ১৩ ফেব্রুয়ারি: আসন্ন বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনির উপস্থিতি ভারতীয় দলের কাছে দারুণ লাভজনক হবে বলে মন্তব্য করেছেন কুমার সাঙ্গাকারা। শ্রীলঙ্কার প্রাক্তন তারকাটির মতে, মাহির অভিজ্ঞতা ও শীতল মস্তিস্ক অধিনায়ক বিরাট কোহলিকে সহযোগিতা করবে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে। শুধু তাই নয়, তাঁর মূল্যবান পরামর্শ দলের তরুণ ক্রিকেটারদেরও উদ্বুদ্ধ করবে বলে জানিয়েছেন সাঙ্গাকারা।
বিশদ

14th  February, 2019
ইউটা ছাড়াই আজ আইজল যাচ্ছে মোহন বাগান
পুরানো দলের বিরুদ্ধে মর্যাদার লড়াই খালিদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার দুপুর একটার বিমানে আই লিগের ম্যাচ খেলতে আইজল রওনা হচ্ছে মোহন বাগান। শনিবার আইজল এফসি’র বিরুদ্ধে দুপুর দুটো থেকে খেলবেন সনিরা। পুরানো দলের বিরুদ্ধে লড়াই মোহন বাগান কোচ খালিদ জামিলের। একদা কোচ হিসেবে আইজল এফসি’কে আই লিগে চ্যাম্পিয়ন করেছিলেন মোহন বাগান কোচ।
বিশদ

14th  February, 2019
সরফরাজের হয়ে সওয়াল মঈন খানের

করাচি, ১৩ ফেব্রুয়ারি: আইসিসি’র ৫০-৫০ বিশ্বকাপে পাকিস্তানের কাছে সবচেয়ে বড় গাঁট ভারত। ছ’বারের মধ্যে পাকিস্তান একবারও হারাতে পারেনি ভারতকে। তবে প্রাক্তন পাক উইকেটরক্ষক মঈন খান মনে করছেন, এই পাকিস্তান দলের অধরা মাধুরি স্পর্শের ক্ষমতা রয়েছে। তিনি বলেছেন, ‘বর্তমান পাকিস্তান দল খুবই শক্তিশালী।
বিশদ

14th  February, 2019
এমবাপে ও ডি মারিয়ার গতি ও স্কিলের সামনে অসহায় ম্যান ইউ

 রাতুল ঘোষ : ইউরোপিয়ান ফুটবলের প্রথম সারির ক্লাবের তকমা অনেক দিন আগেই খুইয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ২০১৩ সালে দীর্ঘ ২৬ বছরের কোচিং ইনিংস শেষ করে ওল্ড ট্রাফোর্ড থেকে স্যার অ্যালেক্স ফার্গুসনের প্রস্থানের পর থেকেই এই ক্রমিক অধঃপতনের প্রক্রিয়া শুরু হয়েছে।
বিশদ

14th  February, 2019
বিশ্বকাপে লক্ষ্মণের ফেভারিট ভারত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইসিসি’র ৫০-৫০ বিশ্বকাপের কাউন্ট ডাউন শুরু হয়ে গিয়েছে। এবারের বিশ্বকাপের আসর বসছে ইংল্যান্ডের মাটিতে। ১৯৮৩ সালে লর্ডসে কপিল দেবের নেতৃত্বে ভারত প্রথমবার বিশ্বকাপ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে।
বিশদ

14th  February, 2019
দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে, যে কোনও মূল্যে জয় চাইছে এটিকে

 মারগাঁও, ১৩ ফেব্রুয়ারি: দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে। বৃহস্পতিবার ফাতোরদা নেহরু স্টেডিয়ামে আইএসএলের ম্যাচে এফসি গোয়ার বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া এটিকে। সুপার ফোরে থেকে প্লে-অফে খেলা অনেকটাই নিশ্চিত এফসি গোয়ার। সেদিক থেকে এটিকে’র প্লে-অফে খেলার সম্ভাবনা একেবারেই ক্ষীণ।
বিশদ

14th  February, 2019
জাতীয় ব্যাডমিন্টন
চতুর্থ রাউন্ডে লক্ষ্য, হার্শিল

 গুয়াহাটি, ১৩ ফেব্রুয়ারি: জাতীয় ব্যাডমিন্টনে লক্ষ্য সেন ও হার্শিল দানি চতুর্থ রাউন্ডে উঠলেন। এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়ন লক্ষ্য সেন গত বছর বিশ্ব জুনিয়র চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছিলেন। বুধবার জাতীয় ব্যাডমিন্টনের তৃতীয় রাউন্ডে লক্ষ্য ২১-১৪, ২১-১৩ পয়েন্টে হারালেন বিপুল সাইনিকে।
বিশদ

14th  February, 2019
অনূর্ধ্ব ২৩ ভারতীয় দলের কোচ
দলের সঠিক কম্বিনেশন তৈরি করতে চান ডেরেক পেরেরা

নয়াদিল্লি, ১৩ ফেব্রুয়ারি: ভারতের অনূর্ধ্ব ২৩ দলের কোচ হিসেবে ডেরেক পেরেরার নাম ঘোষণা করল এআইএফএফ। এই অভিজ্ঞ কোচের অধীনে ভারতীয় দল এএফসি অনূর্ধ্ব ২৩ ফুটবলের বাছাই পর্বে খেলবে। এই গ্রুপে ভারত ছাড়াও রয়েছে উজবেকিস্তান, তাজিকিস্তান ও পাকিস্তান। 
বিশদ

14th  February, 2019
চেজের সেঞ্চুরিতেও হার ওয়েস্ট ইন্ডিজের

 গ্রস আইলেট, ১৩ ফেব্রুয়ারি: রোস্টন চেজের অপরাজিত সেঞ্চুরিতেও হার বাঁচল না ওয়েস্ট ইন্ডিজের। সিরিজের তৃতীয় তথা শেষ টেস্টে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ২৩২ রানে জয় পেয়েছে ইংল্যান্ড। জয়ের জন্য ৪৮৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২৫২ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।
বিশদ

14th  February, 2019
 মার্টিন গাপটিলের সেঞ্চুরি, বাংলাদেশকে হারাল নিউজিল্যান্ড

 নেপিয়ার, ১৩ ফেব্রুয়ারি: মার্টিন গাপটিলের অপরাজিত সেঞ্চুরির সুবাদে প্রথম একদিনের ম্যাচে বাংলাদেশকে ৮ উইকেটে হারাল নিউজিল্যান্ড। ধারাবাহিক ব্যর্থতার কারণে গাপটিলের বিশ্বকাপ খেলা অনিশ্চিত হয়ে পড়ছিল।
বিশদ

14th  February, 2019
সাফাই দিলেন দীনেশ কার্তিক

 নয়াদিল্লি, ১৩ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-২০ ম্যাচে শেষ ওভারে জয়ের জন্য ভারতের দরকার ছিল ১৬ রান। কিন্তু লক্ষ্য পূরণে ব্যর্থ হয়েছিল ‘টিম ইন্ডিয়া’। ভারত ১-২ ব্যবধানে সিরিজ হেরে গিয়েছিল। অন্তিম ওভারে ক্রুনাল পান্ডিয়া একটা সিঙ্গলস নেওয়ার চেষ্টা করলেও তাঁকে ফিরিয়ে দিয়েছিলেন দীনেশ কার্তিক।
বিশদ

14th  February, 2019
জানিওলোর জোড়া গোলে জয়ী রোমা

 রোম, ১৩ ফেব্রুয়ারি: গত মরশুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠে সবাইকে অবাক করে দিয়েছিল রোমা। শেষ চারের লড়াইয়ে তারা তুল্যমূল্য প্রতিদ্বন্দ্বিতা মেলে ধরেছিল লিভারপুলের বিরুদ্ধেও। শেষ পর্যন্ত ৬-৭ ব্যবধানে (দু’টি ম্যাচ মিলিয়ে) হারতে হয়েছিল ইউসেবিও দ্য ফ্রান্সেসকো-ব্রিগেডকে।
বিশদ

14th  February, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আগামীকাল, সোমবার শীতলা মায়ের স্নানযাত্রাকে কেন্দ্র করে কার্যত স্তব্ধ হয়ে যাবে উত্তর হাওড়া। প্রতি বছরই এই দিনে মাইক ও ডিজে’র দাপটে বাসিন্দারা ...

 বিএনএ, চুঁচুড়া: উৎপাদন ক্ষমতা থাকা সত্ত্বেও মাদার ডেয়ারির ডানকুনি ইউনিট থেকে দফায় দফায় উৎপাদনের পরিমাণ কমিয়ে দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে কারখানার গেটের সামনে বিক্ষোভ দেখালেন আইএনটিটিইউসি সমর্থিত সংগঠনের সদস্যরা। শনিবার সকাল থেকে হাতে প্ল্যাকার্ড নিয়ে শ্রমিকরা বিক্ষোভে শামিল হন। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হানায় শহিদ ৪৯ জন আধাসেনা জওয়ানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর তাগিদ অবশ্যই ছিল। কিন্তু সেই সঙ্গে চিটফান্ড কেলেঙ্কারিতে ...

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট পুরসভার চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে শহরজুড়ে পোস্টার দিল সিপিএম। বিভিন্ন মোড়ের পাশাপাশি সরকারি কার্যালয়ে হলুদ কাগজের উপর কালো কালিতে লেখা পোস্টারগুলি সাঁটানো হয়েছে। পোস্টারে জানতে চাওয়া হয়েছে, জনগণের উন্নয়নের টাকায় কেন বিলাসবহুল গাড়ি কেনা হল?  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহ যোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৯.৭০ টাকা ৯২.৯৪ টাকা
ইউরো ৭৮.৯৫ টাকা ৮২.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, দ্বাদশী ৪/৫৭ দিবা ৮/১০ পরে ত্রয়োদশী ৫৬/৩৮ রাত্রি ৪/৫১। পুনর্বসুনক্ষত্র ২৬/২৫ অপঃ ৪/৪৬। সূ উ ৬/১১/২৯, অ ৫/৩০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৭ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/১০ গতে ৮/৫২ মধ্যে। বারবেলা ১০/২৬ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ত্রয়োদশী রাত্রি ২/৩৩/১৫। পুনর্বসুনক্ষত্র ২/১৩/৫৩, সূ উ ৬/১২/৫৭, অ ৫/২৮/১২, অমৃতযোগ দিবা ৬/৫৭/৫৮ থেকে ৯/৫৮/২ মধ্যে এবং রাত্রি ৭/১০/১০ থেকে ৮/৫২/৮ মধ্যে, বারবেলা ১০/২৬/১১ থেকে ১১/৫০/৩৪ মধ্যে, কালবেলা ১১/৫০/৩৪ থেকে ১/১৪/৫৯ মধ্যে, কালরাত্রি ১/২৬/১০ থেকে ৩/১/৪৬ মধ্যে।
১১ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহ যোগ আছে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা ...বিশদ

07:03:20 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল- চার্চিল ব্রাদার্স ম্যাচ ১-১ গোলে ড্র 

07:10:04 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ১- চার্চিল ব্রাদার্স ১ (৭৮ মিনিট) 

06:52:14 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ১ (৬৮ মিনিট) 

06:42:37 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ০ (বিরতি) 

06:00:22 PM